Menu

চাঁপাইনবাবগঞ্জে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে র‌্যালী

 

কানসাট নিউজ ২৪ ডট কম:
“প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি” প্রতিপাদ্যে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান প্রচার হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বুধবার সকালে এই উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নবাবগঞ্জ ক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদের, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, পিটিআই’র সুপার এএসএম রুহুল আমিন, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মারুফুল হকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থীরা।

উল্লেখ্য, শিক্ষা সপ্তাহের ১৪ মার্চ শতভাগ ভর্তির কার্যক্রম অব্যহত রাখা ও উপস্থিত নিশ্চিতকরণ এবং মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে প্রাথমিক শিক্ষার সমস্যা ও সমাধান বিষয়ক কর্মশালা। ১৬ মার্চ শিক্ষামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন (বস্তি এলাকা অগ্রাধিকার দিয়ে-আলো আমার আলো, জোছনার ফুল ইত্যাদি)। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন সমাবেশ, আনন্দ র‌্যালী, আলোচনা সভা, ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ শতভাগ ভর্তির কার্যক্রম অব্যহত রাখা ও উপস্থিত নিশ্চিতকরণ এবং মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে জো শিক্ষা কমিটি কর্তৃক প্রাথমিক শিক্ষা ও আমাদের করণীয় শীর্ষক কর্মশালাও মিান প্রদর্শনী। ১৮ মার্চ শিক্ষা মেলা ও ১৯ মার্চ শিক্ষা মেলা ও জনবহুল এলাকার খোলা মাঠে শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

No comments

Leave a Reply