Menu

মালায়েশিয়ায় বিএসইউএম’র বর্ণাঢ্য ঈদ পুনর্মিলনী

মালায়েশিয়া প্রতিনিধি:
মালায়েশিয়ায় রাজধানী কুয়ালালামপুরের কে.এল.সি.সি পার্কে বর্ণাঢ্য আয়োজনে বিএসইউএম’র ঈদ পুনর্মিলনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে মালায়শিয়ার রাজধানী কুয়ালালামপুরের আঁকাবাঁকা পাহাড়ি পথগুলি যেন রং তুলি দিয়ে আঁকা শিল্পীর ছবির মত করে সাজানো আর এই শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত পেট্রনাস টুইন টাওয়ার, এই টাওয়ারে রয়েছে আন্তর্জাতিক বাণিজ্য কেন্দ্র, এছাড়াও পর্যটকদের জন্য রয়েছে জাদুঘর, শপিং মল, থিম পার্ক আর বাচ্চাদের খেলাধুলার জন্য প্লে গ্রাউন্ড তার-ই ধারাবাহিকতায় ঈদ আনন্দ নিজেদের মাঝে ভাগাভাগি করে নিতে এই ঈদ পুনর্মিলনী আয়োজন করেন বাংলাদেশি অর্ধশতাধিক নিয়ে ছাত্র/ছাত্রীদের সংগঠন বিএসইউএম।

সংগঠনের সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের কৃতি সন্তান আব্দুল বাশিরের সভাপতিত্বে ঈদ পুনর্মিলনী আলোচনা সভায় বক্তব্য রাখেন, বিএসউএম’র সাবেক সভাপতি ও প্রধান উপদেষ্টা রবিউল ইসলাম, বিএসইউএম’র সহ-সভাপতি মো. ফায়জুল হক, সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম, সাবেক সহ-সভাপতি শামছুজ্জামান নাঈমসহ অন্যরা। যুগ্ম সাংগঠনিক সম্পাদক আতিক মুজাহিদ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা লিউরোনা চৌধুরীর যৌথ সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সিয়াম, তনিমা ইসরাত লুনা, মামুন, শাপলা মেহজাবিন, মুহিবুল্লাহ মুহিব, আবরার, বুরহানুদ্দিনসহ মালয়েশিয়াস্থ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অর্ধশতাধিক বাংলাদেশী শিক্ষার্থী।

এসময় বক্তারা, ঈদ আনন্দের স্মৃতিচারণ করে বলেন, দেশের ভাবমূর্তি উজ্জল করতে বিদেশের মাটিতে বিএসউএম একমাত্র সঠিক জায়গা, যা সর্বোচ্চ শিক্ষা অর্জন করে বাংলাদেশের সূর্য নক্ষত্র হয়ে উঠতে হবে। বাংলাদেশের ভবিষ্যতের উন্নয়ন রাষ্ট্রে পরিণতি করতে সহযোগিতা করবে। এছাড়া বক্তারা বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য দেয়। সভাপতি আব্দুল বাশির সকল নির্বাহী সদস্যদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। অনুষ্ঠান সমাপ্তকালিন সময়ে সকলকে ঈদের আমেজে বাংলাদেশি সেমাই, ফিরনী, পিঠা, সিংগারা, পিয়াজুসহ নানা রকম দেশী খাবার পরিবেশন করা হয়। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক ও বিভিন্ন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

No comments

Leave a Reply